Freelancing Banners from Freelancer & Odesk

Freelance Jobs The On Demand Global Workforce - oDesk

Saturday, 31 December 2011

ফেসবুক টাইমলাইন ডিএকটিভ করছেন?ভুল করলেননা তো!!!


আসসালামুয়ালাকুম।পরম করিনাময় আল্লাহর নামে শুরু করছি।
আল্লাহর অশেষ রহমতে সবাই ভালো আছেন।সবাইকে জানাই নতুন বছরের শুভেচ্ছা।

ফেসবুকের নতুন আবিস্কার টাইমলাইন  নিয়ে অনেকেরই মাথাব্যাথা।এটা আমাদের জন্য একটা বিরক্তিকর বটেযখন আমরা লিমিটেড নেট ব্যাবহার করি।কিন্তু উন্নত বিশ্ব কি লিমিটেড নেট এর কথা চিন্তা করেছে?অনেক বড় বড় বিদেশি সাইট ঘেঁটে যা বুঝলাম তার সারমর্ম এমন,টাইমলাইন দিয়ে ফেসবুক তার ব্যাবহারকারীদের নতুন এক অভিজ্ঞতা দিতে চাচ্ছেন।যেটার কিছু কিছু ভালো দিক আমরা ইতি মধ্যে পেয়েছি।আজ এই ফেসবুক টাইমলাইনের আরেকটি সুন্দর জিনিস আপনাদের জানিয়ে দিব।অনেকেই জানেন হয়তো এটা নিয়ে।কিন্তু যারা জানেননা তাদের কাছ থেকে ধন্যবাদ পাব এই আশা করি।:-D

এছাড়াও পরবর্তীতে এই টাইমলাইন নিয়ে আমি আরও কিছু লিখব আপনাদের জন্য সব দারুন দারুন ফিচার সহ
আজ ফেসবুক টাইমলাইন প্রোফাইল কভার ফটো নিয়ে লিখছি।আপনি ভেবে দেখুন এই কভার ফটো টা আপনার সুন্দর একটি ব্যাক্তিত্ব কে ফুটিয়ে তুলবে।যা অন্য একজন ফেসবুক ব্যাবহারকারী আপনার প্রোফাইল দেখলেই  মুগ্ধ হয়ে যাবেঅন্যকে মুগ্ধ করার জন্য প্রথমে আপনার প্রোফাইলে যেটা দেখা যাবে তাই হচ্ছে টাইমলাইন প্রোফাইল কভার ফটো।

আমি আজ ১০ টি সাইট এর সাথে পরিচয় করিয়ে দিব আপনাদের,যেখানে আপনি পাবেন সব রঙ-বেরঙের কভার ফটো কাস্টোমাইজ এর সুবিধা।প্রতিদিন ইচ্ছেমত প্রোফাইলের কভার ফটো কে পাল্টিয়ে আপনার বন্ধুকে চমকে দিন।
যেহেতু নতুন বছর তাই প্রথমে নতুন বছরের কিছু টাইমলাইন কভার ফটো আপনার দরকার।আমি যেসব সাইট দিচ্ছি তার থেকে বেশকিছু সাইটেই আছে নতুন বছরের ফেসবুকের টাইমলাইন কভার ফটো।এইসব সাইটে গেলেই আপনি খুব সহজেই বুঝে যাবেন কোথায় কি করতে হবে।কিছু সাইট আছে যেখানে তাদের মনগড়া ফ্রেমে বা ছবিতে কভার ফটো বানাতে পারবেন।আর কিছু আছে আকর্ষণীয় কভার ফটো কাস্টোমাইজেশন।যেখানে নিজের ইচ্ছেমত ছবি আপলোড করে কভার ফটোর ব্যাকগ্রাউন্ডসহ কাস্টোমাইজ করতে পারবেন।নিচের সাইট গুলো ভিসিট করুন আর মনের মত সব টাইমলাইন কভার ফটো বানিয়ে নিন।



সাইট ৩ এই সাইটে আপনাকে ফেসবুকের একটি এপ্লিকেশন একসেস করতে হবে।করার সময় Allow বাটনে ক্লিক করার আগে আমার লেখা এই পোস্ট টি দেখুন সাবধানতা অবলম্বনের জন্যে।
সাইট ৫ এই সাইট টি আপনাকে সত্যি আসাধারন মজা দিবে নিজস্ব রঙে টাইমলাইন কভার ফটো বানাতে।অসাধারন একটি  সাইট কাস্টোমাইজেশন সাইট এটি।
সাইট ৬ এটিও ৫ নং সাইটের মতই দারুন একটি কাস্টোমাইজেশন সাইট।
এইসব সাইট ছাড়াও কিছু সাইট আছে যেখানে রেজিস্ট্রেশন করতে হয়।তাই ওইসব সাইট দিলাম না।কারণ মশা মারতে কামান দাগা করাটা একদম পছন্দ না।
তাহলে পছন্দ মত টাইমলাইন প্রোফাইল কভার ফটো বানাতে থাকুন।আমি আজ বিদায় নিচ্ছি।সবাইকে আবারও নতুন বছরের শুভেচ্ছা।
ওহ! যাওয়ার আগে একটা ছোট টিপস দেই :-P।টাইমলাইন কভার ফটো নিজেই নিজের পছন্দমত বানাতে পারবেন।সাইজ হচ্ছেঃ 850px X 315px
সবাই ভালো থাকবেন।লেখাটি ভালো লাগলে জানাবেন।আর কেমন টাইমলাইন প্রোফাইল কভার ফটো বানালেন তা দেখাতে পারেন।:-D
খোদা হাফেজ।