Freelancing Banners from Freelancer & Odesk

Freelance Jobs The On Demand Global Workforce - oDesk

Monday, 26 December 2011

ডিলিট করে দিন ফেসবুক একাউন্ট আজীবনের জন্য


আসসালামুয়ালাইকুম।
পরম করুনাময় আল্লাহর নামে শুরু করছি।আশা করছি সবাই ভালো আছেন।
অনেক কিছু মাথায় নিয়ে ঘুরি আপনাদের দেওয়ার জন্য।ব্যস্ততার কারনে দেওয়া হয়না।

তেমন একটি ছোট জিনিস নিয়ে হাজির হলাম আজ আপনাদের সামনে।শেষ পোস্টে লিখেছিলাম,প্রয়োজন ছাড়া লেখতে ইচ্ছে করে না।তেমন একটি প্রয়োজনীয় লেখা আপনাদের দিতে এসেছি আজ।প্রয়োজন টা আমি অনুভব করি ফেসবুকের সর্বাধিক জনপ্রিয় গ্রুপ পিসি হেল্পলাইন থেকেই।
কিছু দিন আগেই দেখলাম কয়েকজন পোস্ট করেছেনঃতাদের সমস্যা,তাই তারা তাদের ফেসবুক একাউন্ট কে পারমানেন্টলি ডিলিট করে দিতে চান।কয়েকজন বলেছেন সাধারন নিয়মে Account>Security পেজে নিচের Deactivate your Account এ যেয়ে Deactive করে দিন।আমি তখনও জানতাম না যে এই ফেসবুক একাউন্ট কি পারমানেন্টলি ডিলিট করা যায় কিনা?তারপর অনেক ঘেঁটে বের করলাম উপায় কি!
এটা হয়তো কেউ বলবেন যে,আগে থেকেই জানেন।কিন্তু এখানে পণ্ডিতি না করে ওখানে এসে সমাধান টা দিলেই আপনার পণ্ডিতি ধরা যেতো।তাহলে আপনার বলাটা সার্থক হতো।যাইহোক,বলে দিচ্ছি কিভাবে ফেসবুক একাউন্ট কে পারমানেন্টলি ডিলিট করবেন।
সাধারণত উপরের দেওয়া নিয়মে করলে আপনি আবার কখনও মনের ভুলে লগ ইন করলেই ফেসবুক একাউন্ট টি আবার একটিভ হয়ে যাবে।
তাই একেবারে আজীবনের জন্য যদি আপনার ফেসবুক একাউন্ট টি পারমানেন্টলি ডিলিট করে দেওয়ার পূর্ণ ইচ্ছা থাকে তবে এখানে ক্লিক করুন(তবে খুব ভালো করে চিন্তা-ভাবনা করে নিবেন আগে)।লিংকে যেয়ে Submit বাটনে ক্লিক করুন।নির্দেশনা ফলো করুন।নতুন উইন্ডো তে আপনার পাসওয়ার্ড দিন।নিচের অংশে ছবির মত কেপচা ওয়ার্ড পুরন করে Okay ক্লিক করুন।

এরপর যেই পেজ আসবে এখানে লেখা আছে তা ভালো করে লক্ষ্য করুন।আপনাকে আবারও সতর্ক করা হবে,আগামী ১৪ দিনের মধ্যে যদি লগ ইন করেন তবে আপনি এই ডিলিট একশন টা কেন্সেল করতে পারবেন।এছাড়া ১৪ দিন পরেই আপনার ফেসবুক একাউন্ট টি পারমানেন্টলি ডিলিট হয়ে যাবে।যা আর কখনও ফেরত পাবেন না।

তাহলে আপনি আপনার ফেসবুক একাউন্ট টি পারমানেন্টলি ডিলিট করতে থাকুন।আমি বিদায় নিলাম।
খোদা হাফেজ।সবাই ভালো থাকবেন।