Freelancing Banners from Freelancer & Odesk

Freelance Jobs The On Demand Global Workforce - oDesk

Tuesday, 22 November 2011

আপনি কি ডুয়েল সিম মোবাইল ফোন ব্যাবহারকারী? তাহলে না দেখলেই মিস করবেন!!!


আসসালামুয়ালাইকুম।আশা করছি সবাই ভাল আছেন।
অনেকদিন কোন পোস্ট লিখিনা।ফ্রীল্যন্সিং নিয়ে ব্যস্ত তাই।অনেক আইডিয়া মাথায় নিয়ে কিছু কিছু নোট করে রেখেছি।
পরে আস্ত আস্তে সময় করে লিখব।কারণ আমি এখন পুরাই আলস হয়ে গেছি।যাই হোক,আজ একটি ছোট পোস্ট লিখতে আলসেমি করিনি।পোস্ট টি যারা জানেন না তাদের জন্য খুবই উপকারি বটে।
আপনি যদি ডুয়েল সিম এর ফোন ব্যবহার করেন তবে এটা আপনাকে অনেক কাজে দেবে।
আমি নিজেও ডুয়েল সিম স্ট্যান্ডবাই ফোন নকিয়া এক্স১-০১ ব্যবহার করি।অনেকই অন্য যে কোন ডুয়েল সিম এর ফোনে এটা করতে পারেন।তাহলে শুরু করা যাক. . .
এসব ফোনে ২টি সিমই সচল থাকে।কিন্তু একটা সিমে কল আসলে অনেক জরুরী কথা সারতে অনেক সময় লাগে।তখন অন্য সিমটির নেটওয়ার্ক কাজ করেনা বা আউট অফ নেটওয়ার্ক এ থাকে।আপনি সিম ১ দিয়ে কথা বলছেন অবিরত।কিন্তু আপনাকে অন্য কেউ কল করছে আপনার ২য় সিম এ।আপনি ও তা দেখছেন না।এখন এমন একটি কাজ করতে হবে যাতে আপনি যখন সিম ১ এ কথা বলছেন তখন সিম ২ এর কল টি যেন আপনার সিম ১ এ চলে আসে।তাহলে আপনাকে সেই কলার পেল এবং আপনিও সেই কলারকে পেলেন।
তবে এর জন্য আপনাকে ফোনের কল ওয়েটিং অপশন টি একটিভ রাখতে হবে ২টি সিম থেকেই।তাহলে জেনে নিন কি করতে হবে।
প্রথমেই সিম ১ এর Call settings থেকে Call divert এ যান।এখানে Divert if out of reach এ Active এ যেয়ে To other number এ যান।এখানে আপনার সিম ২ এর নাম্বার দিয়ে Ok করুন।একইভাবে সিম ২ এর Call settings থেকে Call divert এ যান।এখানে Divert if out of reach এ Active এ যেয়ে To other number এ আপনার সিম ১ এর নাম্বার দিয়ে Ok করুন।
এক্ষেত্রে আপনি যেই সিমেই অবিরত কথা বলুন না কেন আপনার এক সিমের কল অন্য সিমে চলে আসবে।ডাইভার্ট কলের ক্ষেত্র কল সমপরিমান টাকা কাটে।তা আমরা সবাই জানি।ডাইভার্ট কলের একটি চিন্হ আছে সব ফোনেই।সেই চিন্হ দেখে ইচ্ছা হলে কল রিসিভ করবেন।অন্যথায় করবেন না।অন্তত জানতে তো পারলেন যে আপনার অন্য সিমে আপনাকে কেউ খুঁজছেন।:-P:-P
তাহলে আজ এই পর্যন্তই।বিরক্তিকর পোস্ট দিয়ে আপনাদের সময় নষ্ট করার জন্য দুঃখিত।:-|:-|
আচ্ছা,চিন্তা করবেন না।পরের আরেকটা ভাল পোস্ট দিয়ে এটা উসুল করব।:-D:-D
সবাই ভাল থাকবেন।খোদা হাফেজ।