Freelancing Banners from Freelancer & Odesk

Freelance Jobs The On Demand Global Workforce - oDesk

Saturday, 15 October 2011

সবচেয়ে সহজ উপায়ে Mediafire লিংক Resume করুন।না দেখলে মিস করবেন ১০০%


আসসালামুয়ালাইকুম।
আশা করছি সবাই আল্লাহর রহমতে ভাল আছেন।
আসলে ছোট খাটো বিষয়ে লিখতে ইচ্ছে করেনা।এই বিষয়টাও অত্যন্ত সাধারণ বিষয়।তারপরও লিখেছি এই কারণে যে,অনেক ব্লগে একই ব্যাপারে লেখা দেখে হতাশ হয়েছি।কি এক আহামরি ব্যাপারটাকে প্যাঁচিয়ে প্যাঁচিয়ে পোষ্ট করে।এক কথায় হাই কোর্ট দেখানো আর কি।তবে আমি ঐসব কিছুকে পাত্তা দেইনা।কারণ এত ঝামেলা করার কোন দরকার নেই।
Mediafire প্রযুক্তির সাথে সম্পৃক্ত ব্যাক্তিদের অনেক প্রিয় একটি হোষ্টিং সাইট।যেখান থেকে প্রতিদিন লক্ষ লক্ষ ফাইল আপলোড এবং ডাউনলোড হচ্ছে।এমন মানুষ খুব কমই পাওয়া যাবে যার এই সাইটে একাউন্ট নেই।এবং তাদের কম্পিউটারের বেশিরভাগ ফাইল এখানেই আমানত রাখেন।শেয়ার করেন বিভিন্ন জায়গায়।
আমি ব্যাক্তিগত ভাবে এই সাইটটি অনেক বেশি ব্যবহার করি শেয়ারিং এর জন্য।এছাড়াও আমার বদ অভ্যাস আছে,অনেক বেশি মুভি দেখি।এবং ৯৫ ভাগ মিডিয়াফায়ার লিংক।সাইজ কোন মেটার না।৫০০ MB এর নিচে কোন মুভি ডাউনলোড করিনা।কারণ,HD মুভি দেখতে আমার অনেক ভাল লাগে।
কিন্তু আমাদের দেশের একটা বড় সমস্যা হচ্ছে লোডশেডিং।৭০০ মেগাবাইটের ফাইল ডাউনলোড চলছে।৬০০ মেগাবাইটের পরই কারেন্ট চলে গেছে।ইউপিএস বা আইপিএস নেই সবার।থাকলে কি হবে?ব্যাক আপ আর কতক্ষন দিবে?অতএব মাথা নষ্ট হওয়ার পালা।বিভিন্ন ব্লগে Resume করার পন্থা দেওয়া আছে।কিন্তু এত ঝামেলা আর হিজিবিজি অবস্থায় সম্ভব না।এই তো কয়েকমাস আগেও এমন Resume না করতে পেরে আমার কত গিগাবাইট ডাটা যে খোয়া গেছে তার হিসেব নেই।
যাইহোক,আপনাদের আজ দেখাবো সবচেয়ে সহজ উপায়ে কিভাবে মিডিয়া ফায়ার থেকে Resume দিবেন ডাউনলোড লিংক।এর জন্য ব্যাউজারের হিস্ট্রি বা কুকিজ ও ক্লিয়ার করতে হবেনা।
তাহলে শুরু করা যাক।ওহ হ্যাঁ!আপনার IDM(INTERNET DOWNLOAD MANAGER) না থাকলে এই পদ্বতি কাজে আসবেনা।অতএব চেষ্টা করে লাভ নেই।না থাকলে এই পোষ্টটি দেখুন।
টেষ্টের জন্য একটি যে কোন সাইজের ফাইল ডাউনলোড দিন।অর্ধেক ডাউনলোড হওয়ায় পর Cancel করে দিন।প্রয়োজনে পিসি রিস্টার্ট দিন।ডায়াল-আপ নেটওয়ার্ক ব্যবহারকারীদের শেয়ার আইপি চেন্জ হয়ে যাবে।চিন্তা নেই।সাথেই থাকুন।
IDM ওপেন করুন।লিষ্ট থেকে যেই ফাইল টি ডাউনলোড অর্ধেকে বন্ধ হয়ে গেছে সেটার রাইটে ক্লিক করে Refresh Download address এ ক্লিক করুন।
একটি কনফার্মেশন মেসেজ দিবে।এখানে Ok ক্লিক করুন।ডিফল্ট ব্রাউজারে মিডিয়াফার লিংক পেজ ওপেন হবে।
Stop waiting এ ক্লিক করার দরকার নেই।প্রথমের মত লেখা আসবে নীল রংঙের Click here to start download from MediaFire. . .
এটাতে ক্লিক করুন।একটু অপেক্ষা করার পর আপনাকে একটি কমান্ড দিবে New link address for this file was received successfully
Ok ক্লিক করে IDM থেকে সেই ফাইল এর রাইট ক্লিক করে Resume Download এ ক্লিক করুন।
দেখুন ডাউনলোড শুরু হয়েছে,যেখানে বন্ধ হয়েছিল সেখান থেকেই।

তাহলে উপভোগ করুন মিডিয়াফায়ার Resume ডাউনলোড লিংক।
আজ এখানেই বিদায় নিচ্ছি।সবাই সুস্থ থাকুন।
আল্লাহ্ হাফেজ।