Freelancing Banners from Freelancer & Odesk

Freelance Jobs The On Demand Global Workforce - oDesk

Thursday, 29 September 2011

ইন্টারনেট ব্যবহার রাখুন নিজ আয়ত্বে


আশা করছি সবাই আল্লাহর রহমতে ভাল আছেন।
আজ একটি ছোট জিনিস নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।
এইতো ২/১ দিন আগে ফেসবুকে আমাদের বৃহত্তর হেল্পফুল গ্রুপ পিসি হেল্পলাইন এ একজন ভাইকে এই ছোট সফ্টওয়্যারটি দিয়ে হেল্প করেছিলাম বিস্তারিত লিখে।ভাবলাম এটা উনার মত অন্য সবার কাজে আসবে।এবং যারা জানেনা এটির ব্যাপারে তাদের জন্য উপকারী বটে।
আমি নিজেই অনেকদিন ধরে ব্যাবহার করছি।এবং আমার বেষ্ট সফ্টওয়্যার গুলোর মধ্যে অন্যতম এটি।
আশা করছি একেবারে খারাপ লাগবেনা আপনাদের।তাহলে শুরু করছি আজকের পোষ্ট।
আমরা অনেকেই মডেম বা মোবাইলে বিভিন্ন কোম্পানীর সিম এ বিভিন্ন লিমিটেড/আনলিমিটেড প্যাকেজ ব্যাবহার করি।অনেকই ১/৩/৫/৭/১০/১২ জিবির প্যাকেজ নিই।কিন্তু আপনার মোট ব্যাবহারের পরিমান কত তা জানতে অনেক সমস্যার সম্মুখিন হতে হয়।অথবা কাষ্টমার কেয়ারের সাহায্য নিয়ে ডাটা ইউজ এর পরিমান জানতে হয়।মূলত ব্যাপারটা অনেক ঝামেলার।তাই এই সফ্টওয়্যার টি দ্বারা আপনি জানতে পারবেন কোন দিন কত ডাটা ব্যাবহার করেছেন।কোন মাসে কত ডাটা ব্যাবহার করেছেন।এভাবেই ইন্টারনেট ব্যাবহার থাকবে নিজের আয়ত্বে।
মূলত সফ্টওয়্যারটির আসল কাজ হচ্ছে আপনার নেট কানেকশান এর স্পীড কত তা দেখানো।অনেকেই DU METER সফ্টওয়্যারটি ব্যাবহার করেন স্পীড মাপার জন্য।সাথে কোন কিছু ডাউনলোড করার জন্য IDM (INTERNET DOWNLOAD MANAGER)ব্যাবহার করেন।কিন্তু আপনি কি কখনো খেয়াল করে দেখেছেন কি DU METER এর ডাউনলোড স্পীড IDM এর ফাইল ট্রান্সফার রেট এর সাথে মিল আছে?মিল নেই।কারণ DU METER প্রায় সময় সঠিক ডাউনলোড স্পীড শো করেনা।কিন্তু এই সফ্টওয়্যারটি ব্যবহার করলে দেখবেন যে এর স্পীড এবং IDM এর ফাইল ট্রান্সফার রেট সমান।

DU METER এর আরেক ঝামেলা লাইসেন্স কী এবং ক্র্যাক করা।এই সফ্টওয়্যারটি তে লাইসেন্স এর কোন ঝামেলা নেই।সম্পূর্ণ মুক্ত সফ্টওয়্যার।
সফ্টওয়্যারটির নাম NET SPEED MONITOR
৩.২০ মেগাবাইটের এই সফ্টওয়্যারটি এখান থেকে ডাউনলোড করেন নিন।SKIP AD এ ক্লীক করুন।ডাউনলোড করার সময় পাসওয়ার্ড চাইলে দিন ymstechblog.com
৩২ বিট বা ৬৪ বিট এর ২ টা ফাইল মিলে হয়েছে এটি ৬.৬৯ মেগাবাইট।
এরপর .rar ফাইল টি Extract করে ভেতর থেকে আপনার পিসির কনফিগারেশন অনুযায়ী ৩২ বিট বা ৬৪ বিট এর সেটআপ ফাইল টি ইন্সটল করে পিসি রিস্টার্ট করুন।
সিস্টেম ট্রে বা টাস্ক বারে রাইট ক্লীক করে টুলবার থেকে NET SPEED MONITOR এ টিক দিন।
নিচের স্পীড এ রাইট ক্লীক করে অপশন থেকে Configuration এ যেয়ে General এ Network interface থেকে আপনার মডেম টি বাছাই করুন।Bitrate থেকে kB/s বাছাই করুন।
Tooltip থেকে Enable Toolbar Tooltip এ টিক দিন।Delay Time(ms) এ 0 এবং Unit এ MB বাছাই করুন।অন্যসব কিছু অপরিবর্তিত রেখে Apply দিয়ে ok ক্লীক করে বের হয়ে আসুন।
এভাবে ব্যাবহারের ফলে প্রতিদিন আপনি কত ডাটা ব্যাবহার করছেন তা Data traffic থেকে জানতে পারবেন।ডাটা Group এ DAY বাছাই করে ok দিন।
কোন সমস্যা থাকলে কমেন্টে জানাতে ভুলবেননা।
আজ এই পর্যন্তই।সবাই ভাল থাকুন।
ধন্যবাদ সবাইকে।